• রাত ৯:২৮ মিনিট রবিবার
  • ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে
সোনারগাঁয়ে চাঁদাবাজির মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেপ্তার

সোনারগাঁয়ে চাঁদাবাজির মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেপ্তার

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ 

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা.আবু জাফর চৌধুরী বীরুর চাচাতো ভাই সাগর চৌধুরীকে চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার করেছে সোনারগাঁ থানা পুলিশ।

সিগমা ওয়েল ইন্ডাষ্ট্রিজ লি.এর এক্সিকিউটিভ অফিসার মঈনুদ্দিন বাদী হয়ে দায়ের করা মামলায় গত রোববার সাগর চৌধুরীকে জামপুর ইউনিয়নের ওটমা এলাকার বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলা সূত্রে জানা গেছে, সোনারগাঁয়ের কুবাগা এলাকায় সিগমা ওয়েল ইন্ডাষ্ট্রিজ লি.এ যাওয়ার রাস্তাটি একসময় কাঁচা ছিলো। যাতায়াতের সুবিধার জন্য রাস্তাটি ইট বিছানো হচ্ছিল। রাস্তাটির প্রায় ৭০ ভাগ কাজ সম্পন্ন হয়েছিলো। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাথে সংযোগের ৩০ ভাগ কাজ বাকি ছিলো।

একাজটুকু আটকে দেয় আওয়ামী লীগ নেতা বীরুর ভাই সাগর চৌধুরী। সে এই কাজ শেষ করতে হলে ৫০ হাজার টাকা চাঁদা দিয়েই কাজ শেষ করতে হবে বলেও হুমকি দেয়। চাঁদা দিতে রাজি না হওয়ায় বীরুর ভাই সাগর চৌধুরী নির্মাণাধীন রাস্তায় গিয়ে ভাঙচুর করে।

প্রতিষ্ঠানটির ম্যানেজার রিয়াজুল হক, এক্সিকিউটিভ একাউন্টস অফিসার তরিকুল ইসলামকেও মারধর করে। এছাড়া রাস্তার কাজ করতে থাকা মিস্ত্রীদের মারধর করে রাস্তা থেকে উঠিয়ে দেয়। সাগর চৌধুরী এসময় তাদের মেরে ফেলার হুমকি-ধমকি দেয়।

পরে এঘটনায়  সিগ্যমা ওয়েল লি.এর এক্সিকিউটিভ অফিসার মঈনুদ্দিন বাদী হয়ে সাগর চৌধুরীকে প্রধান আসামি ও অজ্ঞাত আরো ৩/৪জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) তাহিদুল্লাহ বলেন, রাস্তার কাজ শেষ করার জন্য সাগর চৌধুরী সিগমা ওয়েল লি. এর কাছে চাঁদা দাবি করে।

আমরা সে ধরণের স্বাক্ষ্য প্রমাণও পেয়েছি। স্থানীয় লোকজন সাগর চৌধুরীর এধরণের ঘটনার ব্যাপারে স্বাক্ষ্যও দিয়েছে। যার ভিত্তিতে সাগর চৌধুরীকে তার নিজ বাসা থেকেই আমরা গ্রেপ্তার করেছিলাম। আমরা সাগর চৌধুরীর ৫দিনের রিমা- আবেদন করে আদালতে পাঠিয়েছি।

এদিকে জানা গেছে, সাগর খানকে গ্রেপ্তারের পর বিভিন্ন জায়গায় তাকে ছেড়ে দিতে সুপারিশ আসতে থাকে। তবে পুলিশের শক্ত অবস্থানের কারণে সেগুলো কোন পাত্তাই পায়নি।

সাগর চৌধুরীসহ আরো বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতা ডা.আবু জাফর চৌধুরী বীরুর নাম ভাঙিয়ে এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানে চাঁদাবাজি করে আসছিলো বলে অনেকে অভিযোগ করে আসছেন। এতোদিন তারা পেয়ে গেলেও পুলিশের অনড় অবস্থানের কারণে তারা আইনের আওতায় আসছে।

আর এতে স্বস্তি প্রকাশ করেছেন ওই এলাকার সব শ্রেণি-পেশার মানুষ। এদিকে চাঁদবাজির মামলায় সাগর চৌধুরী কারাগারে রয়েছেন। বুধবার তার জামিন আবেদনের শুনানি হওয়ার কথা রয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution